দেশজুড়ে

চাঁদপুর বৈশাখী মেলায় দীপ্ত বাংলা ও অগ্নিবীনার সাংস্কৃতিক অনুষ্ঠান

চাঁদপুর বৈশাখী মেলায় দীপ্ত বাংলা ও অগ্নিবীনার সাংস্কৃতিক অনুষ্ঠান

মানিক দাস, চাঁদপুরঃ
চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে ও চাঁদপুর পৌরসভার পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত মাসব্যাপী সাংস্কৃতিক উৎসব বৈশাখি মেলায় আজ ১০ মে  শুক্রবার বিকালে সাংস্কৃতিক পরিষদের ব্যবস্হাপনায় দীপ্ত বাংলা সামাজিক সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
সংগঠনের সাধারন সম্পাদক মাসুদ দেওয়ানের সঞ্চালনায় ও সভাপতি মোঃ ফারুক হোসেন ভূইয়ার সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বৈশাখী মেলার আয়োজকদের অন্যতম শরীফ চৌধুরী, এম আর ইসলাম বাবু, আক্তার হোসন।
আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা গিয়াস উদ্দিন চৌধুরী, খলিলুর রহমান বেপারী, সহ-সভাপতি কাজী রাসেল, মৃদুল কান্তি দাস, যুগ্ম সম্পাদক রাহাদ উদ্দিন, কোষাদক্ষ্য রিপন সরকার।
সাংস্কৃতিক অনুষ্ঠানের নৃত্য পরিবেশন করে মৃন্ময়ী, রাহা, আদিবা, জ্যোতি, আমেনা, ইভা, অর্পিতা, নোহা, হৃদয়, জুয়েল ও সোহানা। সংগীত পরিবেশন করে কাজী রাসেল ও সুবল। যন্ত্রসঙ্গীতে ছিলেন মাস্টার খোকন দাস ও শুভ দাস।
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে অগ্নিবীণা সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা। শিপ্রা মজুমদার ও রাখী মজুমদারের যৌথ পরিচালনায় সংগঠনের শিল্পীরা মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
সবশেষে রাত ৮ টায় মাশব্যাপী বাঙালি সংস্কৃতিক উৎসব বৈশাখী মেলা নাট্য পরিষদের ব্যবস্থাপনায় বাবুরহাট অরূপ নাট্যগোষ্ঠী ও সংগীত প্রতিষ্ঠানের পরিবেশনায় লোকগীতিময় নাটক গুনাইবিবি মঞ্চস্থ হয়। আবুল কালামের রচনায় ও সাধন দত্তের নির্দেশনায় গুনাই বিবি নাটকটি মঞ্চস্থ হয়।
নাটকের নাটকের  বিভিন্ন চরিত্রে অভিনয় করেন, হাবিব উল্লাহ পাটোয়ারী, সাধন দত্ত, জয়নাল শেখ, লোকমান হোসেন হাবিব, জ্যোৎস্না রানী দাস, সপ্তমী রানী দত্ত, কানাই চন্দ্র শীল, শাহজাহান জমাদার, তপন চন্দ্র দাস, বৃষ্টি আক্তার।
নাটকের নেপথ্যে ছিলেন অহিত সরকার, মান্নান খলিফা, স্বাধীন চন্দ্র দত্ত, সৌরভ চন্দ্র দত্ত। যন্ত্রসঙ্গীতে ছিলেন মাস্টার খোকন দাস,সুভাষ দাস কালু, জহির জমাদার ও মিজানুর রহমান।

https://www.songbadtoday.com/?p=86061

Abdur Rahim

Recent Posts

ভেড়ামারায় শান্তিপূর্ণ নির্বাচনের আশাবাদ আ’লীগ চুনু’র

ভেড়ামারায় শান্তিপূর্ণ নির্বাচনের আশাবাদ আ’লীগ চুনু'র মো: লিটন উজ্জামান, কুষ্টিয়াঃ আগামী ২১ মে তারিখে আসন্ন…

1 ঘন্টা ago

তানোরে রাস্তা পারাপারের সময় ট্রাকের চাপায় শিশুর মৃত্যু !

তানোরে রাস্তা পারাপারের সময় ট্রাকের চাপায় শিশুর মৃত্যু !   মোঃ শিবলী সাদিক, রাজশাহীঃ রাজশাহীর…

2 ঘন্টা ago

কোটচাঁদপুরে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন

কোটচাঁদপুরে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন রমজান আলী, ঝিনাইদহঃ “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুদা হবে নিরুদ্দেশ” এই…

2 ঘন্টা ago

দাউদকান্দিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

 দাউদকান্দিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সালমা আক্তার, দাউদকান্দিঃ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও…

2 ঘন্টা ago

১১ দফা দাবিতে আগামী ২৬ই মে নৌপরিবহন ধর্মঘট

 ১১ দফা দাবিতে আগামী ২৬ই মে নৌপরিবহন ধর্মঘট  মোঃ আলমগীর হোসেন, নারায়নগঞ্জঃ আগামী ২০২৪ ইং ২৬ই রোজ…

2 ঘন্টা ago

সুন্দরগঞ্জে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ

  সুন্দরগঞ্জে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ    এবি সিদ্দিক, গাইবান্ধাঃ  গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দিনব্যাপী…

3 ঘন্টা ago