সোমবার , ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আন্তর্জাতিক সংবাদঃ আটলান্টা – জর্জিয়ার গভর্নর ব্রায়ান কেম্প বৃহস্পতিবার বলেছেন যে নগরীর জনসমক্ষে মাস্ক পরার প্রয়োজনীয়তা এবং কোভিড -১৯ মহামারী সম্পর্কিত অন্যান্য বিধিনিষেধের কারণে তিনি আটলান্টা শহরের বিরুদ্ধে মামলা দায়ের করছেন।

আটলান্টার মেয়র কেইশা ল্যান্স বটমস এবং সিটি কাউন্সিলের বিরুদ্ধে মামলা করেছিলেন কেম্প। রিপাবলিকান গভর্নর যুক্তি দিয়েছিলেন যে স্থানীয় নেতারা তার কার্যনির্বাহী আদেশের চেয়ে কম-বেশি সীমাবদ্ধ এমন ব্যবস্থা চাপিয়ে দিতে পারবেন না।

কেম্পের এক বিবৃতিতে বলা হয়েছে, কেম্প ও বটমসের মধ্যে একটি বিচারকের নির্দেশে আলোচনার অবসান হওয়ায় এই মামলা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একাধিক নির্বাহী আদেশে, কেম্প জনগণকে মাস্ক পরার জন্য দৃ urged়ভাবে অনুরোধ করেছে তবে সেগুলির প্রয়োজন অস্বীকার করেছে। এবং তিনি স্থানীয় সরকারকে মুখোশ পরা প্রয়োজনের আদেশ জারি করতে বাধা দেওয়ার চেষ্টা করেছেন।

ডেমোক্র্যাট, বটমস বলেছিলেন যে এই বিবৃতিগুলি আইনী আদেশ নয়, সুপারিশ, এবং কেম্প বুঝতে পারে না যে তিনি কী করছেন।

জুলাই দায়ের করা মামলাটি একজন বিচারককে বোটমসের আদেশগুলি কেম্পের চেয়ে আরও বেশি বিধিনিষেধকৃত পদক্ষেপগুলি বাতিল করতে, তাকে আর এই জাতীয় আদেশ জারি করতে বাধা দিতে, সিটি কাউন্সিলকে বটমসের ক্রিয়াকলাপ অনুমোদন না করার বা কেম্পের আদেশের সাথে অসামঞ্জস্যপূর্ণ কোনও অধ্যাদেশ গ্রহণ না করার নির্দেশ দেয়। তিনি বটমসকে কেম্পের ছাড়িয়ে যাওয়ার কর্তৃত্ব রয়েছে বলে জোর দিয়ে জনসমক্ষে বক্তব্য দিতে নিষেধ করতে চেয়েছিলেন এবং কেম্পের বিদ্যমান আদেশের “সমস্ত বিধান” প্রয়োগ করার জন্য নগর আধিকারিকদের প্রয়োজন হয়েছিল।

গত মাসে আদালতে দায়েরকালে, শহরের পক্ষে আইনজীবীরা যুক্তি দিয়েছিলেন যে সার্বভৌম অনাক্রম্যতা দিয়ে এই মামলাটি নিষিদ্ধ করা হয়েছে, যার মতে রাষ্ট্র ও স্থানীয় সরকার তাদের সম্মতি ব্যতিরেকে মামলা করা যাবে না। শহরটির জনসাধারণকে রক্ষা করার জন্য পদক্ষেপ নেওয়ার অধিকার রয়েছে, এবং এর মুখোশ আদেশটি রাজ্যপালের আদেশের সাথে অসামঞ্জস্যপূর্ণ বা বেহাল নয়, নগরীর ফাইলিং যুক্তি দেখায়।

“এই বিষয়ে রাষ্ট্রীয় নেতৃত্বের অভাবে স্থানীয় সরকারগুলি তাদের নাগরিকদের সুরক্ষার জন্য পদক্ষেপ নিয়েছে,” নগরীর ফাইলিংয়ে বলা হয়েছে।

জর্জিয়ার মিউনিসিপাল অ্যাসোসিয়েশন, যা রাজ্য জুড়ে পৌরসভা সরকারগুলির প্রতিনিধিত্ব করে, পাশাপাশি গণতান্ত্রিক রাজ্যের আইন প্রণেতারা এবং বেশ কয়েকটি শ্রমিক ইউনিয়ন সংক্ষিপ্ত বিবরণ দিয়েছিল যে কর্ণাভাইরাস ছড়িয়ে দেওয়ার বিরুদ্ধে স্থানীয় সরকার কর্তৃক গৃহীত অতিরিক্ত ব্যবস্থা সীমাবদ্ধ করার চেষ্টা করে গভর্নর তার কর্তৃত্বকে ছাড়িয়ে গেছেন। ।