শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতে অ্যাম্বুলেন্স থেকে রাস্তায় পড়লো মরদেহ !

অনলাইন ডেস্কঃ

জরাজীর্ণ একটি অ্যাম্বুলেন্স ভর্তি করোনা আক্রান্ত একাধিক রোগীর লাশ। সেখান থেকেই রাস্তায় ছিটকে পড়েছে একটি মরদেহ। যা দেখে হতভম্ব উপস্থিত সবাই। এমন দৃশ্যই বলে দিচ্ছে ভারতে করোনা পরিস্থিতি কতটা নাজুক। লাশ পরিবহনের জন্য পর্যাপ্ত অ্যাম্বুলেন্সও পাওয়া যাচ্ছে না দেশটিতে। হাসপাতালগুলোতে এক গাড়িতেই বহন করতে হচ্ছে একাধিক লাশ।

লাশ ছিটকে পড়ার একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সম্ভবত হাসপাতাল থেকে মৃতদেহগুলো বাইরে কোথাও নেয়া হচ্ছিল। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, মধ্য প্রদেশের রাজধানী ভুপাল থেকে প্রায় ৫৭ কিলোমিটার দূরে জেলা পর্যায়ের কোনো হাসপাতাল থেকে লাশটি বহন করা হচ্ছিল।

ভিডিও ভাইরালের পর পরিবারের সদস্যরা বলছেন, আমাদের না জানিয়েই লাশটি অন্য কোথাও নেয়া হচ্ছিল। এভাবে হয়তো অনেক লাশই স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে না।

৫০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, অ্যাম্বুলেন্সভর্তি করোনা রোগীদের মরদেহ নিয়ে গাড়িটি হাসপাতাল থেকে বের হয়। হাসপাতালের গেট থেকে বেরুনোর সময় একটি লাশ ছিটকে পড়ে রাস্তায়। বিষয়টি দেখে ঘাবড়ে যান চালক। পরে আশেপাশের লোকজন গিয়ে লাশটিকে অ্যাম্বুলেন্সে তুলতে গিয়ে একাধিক লাশের সন্ধান পান।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল প্রতিবেশি রাষ্ট্র শতকোটির বেশি জনসংখ্যার দেশ ভারত৷ সোমবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৮১২ জন।