রবিবার , ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ছিলারচর ইউনিয়নবাসীকে ঈদুল ফিতরের

অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন-রিপন কাজী

মোল্লা তানিয়া ইসলাম তমা, তুরাগঃ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে, মাদারীপুর সদর উপ-জেলার ছিলারচর ইউনিয়নবাসী তথা বিশ্ববাসীকে পবিত্র ঈদ-উল- ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী- যুবলীগের মাদারীপুর সদর উপজেলা শাখার যুগ্ন-আহবায়ক, মাদারীপুর সরকারি নাজিম উদ্দিন কলেজের ছাত্র-ছাত্রী সংসদের সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক ও আসন্ন ছিলারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী-দলীয় সম্ভব্য চেয়ারম্যান পদপ্রার্থী রিপন কাজী । ছিলারচর ইউনিয়নবাসী তথা বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন তিনি ।

তার দেওয়া বিবৃতিতে তিনি উল্লেখ্য করেন, এক মাস সিয়াম সাধনা শেষে খুশীর সওগাত নিয়ে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত । ঈদুল ফিতর হলো মাসব্যাপী সিয়াম সাধনার সমাপনী অনুষ্ঠান । এ পবিত্র রমজান মাসেই আল্লাহ মানবজাতির হেদায়াতের জন্য পবিত্র কুরআন নাযিল করেছেন । রমজানের দাবি হলো কুরআনের আলোকে একটি তাকওয়া ভিত্তিক সমাজ কায়েম করা । মাহে রমজানের সিয়াম সাধনা ও ঈদুল ফিতর আমাদেরকে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে উদ্বুদ্ধ করে । তিনি বলেন, রমজানের রোজার শেষে খুশির সওগাত নিয়ে আসছে ঈদ ।

মূলত ঈদ আনন্দের আসল ভাগিদার হচ্ছেন যারা এক মাস রোজা রেখে অভুক্ত থাকার কষ্টকে অনুভব করেছেন । নামাজ, তারাবিহ, ইবাদত-বন্দেগি এবং ইসলামের অনুশাসন পালন করেছেন তাদের জন্য এই ঈদ আনন্দ বেশি উপভোগের, উচ্ছ্বাসের ও শান্তির । এই ঈদ আনন্দ তাদের জন্য মহান রাব্বুল আলামিনের পক্ষ থেকে এক মহাপুরস্কার । তখন সেসকল রোজাদারদের চোখে-মুখে থাকে আনন্দ আর উচ্ছাস । এই ঈদ প্রতিটি মুসলমানের ঘরে ঘরে নিয়ে আসে নির্মল আনন্দের সওগাত। ঈদ মানেই অনাবিল আনন্দ ও খুশির উৎসব । ঈদ মানেই বাঁধভাঙা উচ্ছ্বাসে হারিয়ে যাওয়ার দিন ।

ঈদ মানে সম্প্রীতি, ভালোবাসার বন্ধনে একে অপরকে নতুন করে আবদ্ধ করে নেয়ার দিন । তাইতো এই আনন্দের দিনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে আমরা যেন গেয়ে উঠি- “ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ তুই আপনাকে আজ বিলিয়ে দে, শোন আসমানী তাগিদ। তোর সোনা-দানা, বালাখানা সব রাহে লিল্লাহ দে যাকাত , মুর্দা মুসলিমের আজ ভাঙ্গাইতে নিঁদ ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ।” অতঃপর এক মাস রোজা রাখার পর মুসলমানরা নতুন পাজামা-পাঞ্জাবি তথা পছন্দের পোশাক পরে, দেহে আতর খুশবু মেখে যখন ঈদগাহে যান, তখন ফেরেশতারা তাদের সংবর্ধনা জানান । স্বর্গীয় সব বাণীতে তাদের অভিনন্দিত করেন ।

ঈদুল ফিতর মুসলিম উম্মাহর জন্য এক সর্বজনীন ধর্মীয় উৎসব তাতে কোনো সন্দেহ নেই । ধনী-দরিদ্র, ছোট-বড়, শাসক-শাসিত ও আবালবৃদ্ধবনিতা সবার জন্য ঈদের আনন্দ যেন সমান ও ব্যাপক হয়, ইসলামে সেই ব্যবস্থা রয়েছে । এদিন দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে মুসল্লিরা সৌহার্দ্য ও সম্প্রীতির অংশ হিসেবে কোলাকুলি করবেন একে অপরের সঙ্গে । দোয়া ও মোনাজাত করবেন বিশ্ব মুসলিমের ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা এবং মুসলিম জাহানের উন্নতি ও সমৃদ্ধি কামনায় । এরপর আত্মীয়-স্বজনদের সঙ্গে বাসাবাড়িতে গিয়ে ঈদ আনন্দ ভাগাভাগি করবেন ।

মহান রাব্বুল আলামিন আমাদের সবাইকে যেনো পবিত্র ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ শেষ করার মাধ্যমে সকল কবীরা ও সগীরা গুণাহ সমূহ মাফ করে দিয়ে মাছুম বান্দা হিসেবে কবুল করেন । আমীন। সবাইকে পবিত্র ঈদুল ফিতরের মোবারকবাদ জানাচ্ছি । শুভ হোক সবার জন্যে পবিত্র ঈদুল ফিতর । জনাব রিপন কাজী আরও বলেন, বিশ্বব্যাপী প্রাণঘাতি ভাইরাস কোভিড-১৯ বা করোনার ভয়াবহ সংক্রমণে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত । এমতাবস্থায় আমি অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমার প্রাণপ্রিয় ছিলারচর ইউনিয়নবাসী তথা বিশ্ববাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি, ঈদ মোবারক । বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় এবারের ঈদের আনন্দ অন্য সব সময়ের চেয়ে ভিন্নতর । ভয়াবহ এই দুর্যোগে বর্তমানে বাংলাদেশের পরিস্থিতি কিছুটা হলেও উন্নতির দিকে যাচ্ছে ।

লকডাউনের কারণে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষ অবরুদ্ধ ও কর্মহীন হওয়ায় কিছুটা মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে । সরকার ও দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর পক্ষ থেকে তাদের পর্যাপ্ত চিকিৎসা, খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য দেশের সাধারন মানুষের মাঝে পর্যাপ্ত পরিমাণে দেওয়া হচ্ছে । দেশ ও জাতির এই ক্রান্তিকালে সরকারের পাশাপাশি মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিক নির্দেশনায় আদর্শবাদী ও গণমুখী রাজনৈতিক, অরাজনৈতিক সংগঠনগুলোও সাধারণ মানুষের দুর্দশা লাঘবে ব্যাপক ভিত্তিক ঈদসামগ্রী বিতরণ ও ত্রাণতৎপরতা চালিয়ে যাচ্ছেন ।

সেই সাথে এই বিপর্যয়কর পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার মাধ্যমে এবারের ঈদ-উল-ফিতর উদযাপন করার জন্য সর্বস্তরের জনগনসহ সবার প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি । তিনি আরও বলেন, ঈদ মুসলমানদের জীবনে নিয়ে আসে অনাবিল আনন্দ । আমাদের জাতীয় জীবনেও ঈদুল ফিতরের গুরুত্ব অপরিসীম । ঈদের উৎসবে মুসলিম উম্মাহ শোষণ ও বঞ্চনামুক্ত বিশ্ব গড়ার দৃঢ় প্রত্যয় গ্রহণ করে । ঈদের আনন্দকে ভাগাভাগি করতে দেশের দুঃস্থ, দরিদ্র ও সঙ্গতিহীন মানুষের প্রতি ভ্রাতৃত্ব ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সমাজের বিত্তবান মানুষরা ঈদের আনন্দকে সকলের মাঝে ছড়িয়ে দেবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন জনাব রিপন কাজী ।

সেই সাথে ঈদের সালাত আদায় ও ঈদ উদযাপনে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নির্দেশিকা মেনে চলার জন্য সকলকে আহবান জানান । করোনার এই মহামারি থেকে পরিত্রাণ এবং ক্ষতিগ্রস্তদের দ্রুত ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠার তৌফিক কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট বিশেষ সাহায্য কামনা করেন তিনি ।



নৌকা ডোবাতে আ’লীগ নেতার গোপন কথোপকথন ফাঁস

সংঘাতের শঙ্কা নিয়ে লক্ষ্মীপুর পৌরসভাসহ ২০টি ইউপিতে ভোট রোববার

বুড়িচং পীরযাত্রাপুর ইউপির উত্তর শ্যামপুরে উঠান বৈঠক অনুষ্ঠিত

চাঁদপুর ১০দিনব্যাপী মুড়ি উৎসবের উ‌দ্বোধন 

বুড়িচংয়ে মুক্তিযাদ্ধা সংসদ কমান্ডের মতবিমিনয় সভা 

বুড়িচং ছয়গ্রাম আলীম মাদ্রাসার পরীক্ষার্থীদের দোয়া ও শিক্ষকদের বিদায় অনুষ্ঠিত

কক্সবাজারে কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর

বাকই উত্তর ইউনিয়ন আ’লীগের নব-নির্বাচিত কমিটির পরিচিতি সভা

গৌরীপুরে আবারও নৌকা পেলেন সেই প্রার্থী

বুড়িচংয়ে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে লোশন, ভ্যাসলিন এবং গরীব অসহায়দের শীত বস্তু বিতরণ

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটারদের করনীয়

আপন আলোয় উজ্জ্বল তুরাগ থানার ওসি (অপারেশন) শেখ মফিজুল ইসলাম

রোজিনা নয় জাতির বিবেক আজ বন্দীশালায়

ছিলারচর ইউনিয়নবাসী তথা বিশ্ববাসীকে ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন- রিপন কাজী

তুরাগে ২হাজার পিস ইয়াবাসহ ১মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

চাকরি দেওয়ার নামে প্রায় ২২ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ মাওলানা আবুল বয়ান হাশেমির বিরুদ্ধে

লাকসামে মাদক ব্যবসায়ীর নেতৃত্বে ৪ পরিবারের উপর হামলা-ভাংচুর আহত-১০: সংবাদটুডে

মনোহরগঞ্জে পল্লী বিদ্যুৎ সংযোগ নিয়ে আ’লীগের দু গ্রুপের সংঘর্ষ ৮ জন আহত: সংবাদটুডে

তুরাগে ইয়াবাসহ ২ নারী মাদক কারবারি গ্রেপ্তার