বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যায় ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু !

নারায়ণগঞ্জের বন্দরে বাবা ও নানার সঙ্গে শীতলক্ষ্যা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে সোয়াদ (৯) ও সিয়াম (১১) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা ২ নং খেয়াঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সোয়াদ বন্দরের উত্তর লক্ষণখোলা এলাকার দিনমজুর শাকিল মিয়ার ছেলে ও উত্তর লক্ষণখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শেণির ছাত্র। অপর শিশু সিয়াম শিমরাইল মুক্তি স্বরণি এলাকার রাজু আহমেদের ছেলে ও স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। নিহত সোয়াদ ও সিয়াম সর্ম্পকে মামা ভাগ্নে বলে জানায় পরিবারের লোকজন জানিয়েছে।

নিহত শিশু সিয়ামের বাবা রাজু আহমেদ বলেন, গত মঙ্গলবার তিনি স্বপরিবারে উত্তর লক্ষণখোলা শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে তার দুই ছেলে ও নাতি সোয়াদকে নিয়ে শীতলক্ষ্যা নদীতে গোসল করতে যান।

এ সময় ছোট ছেলেকে গোসল করিয়ে ঘাটের সিঁড়িতে বসিয়ে রাখার পর তিনি দেখতে পান নদীতে গোসলরত সোয়াদ ও সিয়াম পানিতে ডুবে গেছে। ঘটনার ১০ মিনিট পর তাদের পানি থেকে তোলা হয়। এরপর তাদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোস্তাফিজুর রহমান বলেন, বেলা ১২টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি শিশুকে নিয়ে আসা হয়েছিলো। ইসিজি করে তাদের মৃত ঘোষণা করা হয়। কমপ্লেক্সে আনার পূর্বেই মারা গিয়েছিলো শিশু দুইটি।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই, আমি খোঁজ নিয়ে দেখবো।