শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরী আর নেই !

মো. হুমায়ুন কবির,গৌরীপিরঃ

ময়মনসিংহের নান্দাইল ও ঈশ্বরগঞ্জ উপজেলা থেকে ৪ বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরী মারা গেছেন। শনিবার (১৭ জুলাই) বিকাল ৫টা ৪৫মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহে….. রাজিউন)। গত ৮ জুলাই তিনি হৃদরোগ ও শ্বাসকষ্ট জনিত সমস্যায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মৃত্যুকালে তাঁর একমাত্র পুত্র নান্দাইল উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নাসের খান চৌধুরী সহ স্ত্রী ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

তাঁর গ্রামের বাড়ি নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর গ্রামে। তিনি মোয়াজ্জেমপুর গ্রামের সম্ভ্রান্ত জমিদার পরিবারের মৃত আশরাফ হোসেন খান চৌধুরীর ২য় পুত্র। প্রবীণ জননেতা বীরমুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) প্রতিষ্ঠাকালীন সময়ে কেন্দ্রীয় কমিটির সদস্য সহ বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে নিজ নামে স্কুল, কলেজ প্রতিষ্ঠা সহ অসংখ্য সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। এছাড়া তিনি ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি’র আহ্বায়ক ও নান্দাইল উপজেলা বিএনপির সভাপতি ও নান্দাইল প্রেসক্লাবের আজীবন সদস্য হিসাবে বিশেষভাবে পরিচিত। তিনি নান্দাইল আসনে তিনবার ও ঈশ্বরগঞ্জ আসন থেকে একবার, এই মোট চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এছাড়া তিনি সাবেক সংসদ সদস্য মো. আনওয়ারুল হোসেন খান চৌধুরীর ছোট ভাই। তার মৃত্যুতে নান্দাইল ও ঈশ্বরগঞ্জ উপজেলার সর্বদলীয় নেতাকর্মীবৃন্দ সহ ঐতিহ্যবাহী নান্দাইল প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি নান্দাইল শাখা ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল শাখার নেতৃবৃন্দের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।