বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রায়পুরে বঙ্গবন্ধুর পরিবারের নামে

যুবলীগ নেতার কুরবানি

তাবারক হোসেন আজাদ, লক্ষ্মীপুর :

জেলা যুবলীগের সাবেক যুগ্নআহবায়ক বায়েজিদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধু ও তার পরিবারের নামে গরু কুরবানি দেয়া হয়েছে। বঙ্গবন্ধু ও তার পরিবার জন্য দোয়া ও সওয়াব অর্জনের পাশাপাশি গরীব ও অসহায় মানুষের মুখে গরুর গোস্ত তুলে দিতে ব্যতিক্রমী এই উদ্যোগ।

এসময় মসলা কেনার জন্যে নগদ টাকা ও মাক্সও বিতরন করেছেন। বুধবার বিকেলে (২১ জুলাই) লক্ষ্মীপুরের রায়পুরে কেরোয়া ইউপির লুধুয়া গ্রামে এ আয়োজন করেন।

এছাড়া বিশ্বব্যাপী করোনা মহামারির শুরু থেকেই জনসচেতনামূলক লিফলেট, মাইকিং, হ্যান্ড স্যানিটাইজার, অক্সিজেন সিলিন্ডার, অটো সিএনজিতে ফ্রি সার্ভিস-মাস্ক ও ত্রাণ বিতরণ করে আসছেন যুবলীগের এই নেতা। করোনাভাইরাসের আক্রমণে দেশের অর্থনীতি যখন দুর্বল হয়ে পড়েছিল।

সাধারণ মানুষ যখন খাবারের অভাবে ভুগছিল তখন যুবলীগ নেতা মানুষের দরজায় ত্রাণ সামগ্রী নিয়ে হাজির হয়েছেন রাতের আঁধারে। বিশ্ব মহামারী করোনা মহামারির মধ্যে দিয়ে পালন হয়েছে রমজানের দুই বছর। আর এই দুই বছরেই অসহায়, গরীব, দুস্থ ও পথচারীদের জন্য ইফতার বিতরণ করেছেন নিজ উদ্যোগে। করোনাভাইরাসের প্রভাবে মানুষ ঈদের আনন্দই ভুলে গেছে। নিজের জন্য চিন্তা না করে অসহায় গরীব মানুষের মুখে হাসি ফোঁটাতে ‘প্রধানমন্ত্রীর ঈদ উপহার’ শিরোনামে খাদ্যসহ ঈদ সামগ্রী বিতরণ করেছেন এই যুবনেতা। কোভিড-১৯ এর পরিস্থিতিতে কৃষক যখন মাঠ থেকে পাকা ধান ঘরে তুলতে পারছিল না টাকা ও লোকের অভাবে। তখন বাংলাদেশ যুবলীগের নির্দেশনায় এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ও সদর আসনের সাংসদ শাহজাহান কামালের উৎসাহে রায়পুরসহ জেলার বিভিন্ন স্থানে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে পাকা ধান ঘরে তুলে দিয়েছিলেন এই যুব নেতা ও তার সহযোগীরা।

উপকারভোগী এক যুবলীগ কর্মী জানান, দেশের এই দুঃসময়ে আমার পরিবার খাদ্যের অভাবগ্রস্ত অবস্থায় যুবলীগ নেতা বড়ভাই বায়েজিদ ভুঁইয়া আমাদের ত্রাণ দিয়ে সহযোগিতা করায় আমি চিরকৃতজ্ঞ প্রকাশ করছি। উপকারভোগী এক বিধবা মহিলা জানান, করোনার শুরু থেকে খাদ্যসহ বিভিন্নভাবে নিজের ছেলের মতো পাশে থেকে আমাকে সাহায্য সহযোগী করেছে বায়েজিদ ভুঁইয়া।

সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন আমার। তিনি তার হাজার বছর বেঁচে থাকার জন্য দোয়া কামনা করেন৷ সরকারে নির্দেশনা স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে যেভাবে আছেন সব সময় এই ভাবে থাকতে চান বলে জানিয়েছেন যুবলীগ নেতা বায়েজিদ ভুঁইয়া।

তিনি আরও বলেন, মানবসেবায় এত আনন্দ এর আগে কখনো বুঝিনি। জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত মানুষের পাশে থাকতে চাই।