বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিখোঁজের ৫ দিন পর তুরাগ নদী থেকে

মাদ্রসাছাত্রের ভাসমান লাশ উদ্ধার

নিজস্ব প্রতিনিধিঃ

রাজধানীর গাবতলী এলাকায় তুরাগ নদীতে নিখোঁজের ৫ দিন পর বুড়িগঙ্গায় অবসরপ্রাপ্ত নৌবাহিনী কর্মকর্তার মাদরাসা পড়ুয়া ছেলে ফেরদাউসুর রহমানের (১৫) লাশ নারায়ণগঞ্জের বুড়িগঙ্গা নদীতে ভেসে উঠেছে।

আজ শুক্রবার (২৩ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লায় মেরিএন্ডারসনের কাছে বুড়িগঙ্গা নদী থেকে পাগলা নৌপুলিশ লাশটি উদ্ধার করেছে। নিহত ফেরদাউসুর রহমান মিরপুর-১৩ এর সেনপাড়া এলাকার অবসরপ্রাপ্ত নৌবাহিনী কর্মকর্তা দেওয়ান মোঃ নজরুল ইসলামের ছেলে। সে বাবা মায়ের ৫ জন ছেলে সন্তানের মধ্যে সবার ছোট। স্থানীয় একটি মাদরাসায় লেখা পড়া করেন।

নিহতের বড় ভাই নৌবাহিনী সদস্য দেওয়ান আজমীর জানান, তার বাবা নৌবাহিনী থেকে অবসর নিয়েছেন। এরপর তারা দুই ভাই নৌবাহিনীতে যোগ দিয়েছেন। আর ছোট তিন ভাই লেখাপড়া করেন। তারা ৫ ভাইয়ের মধ্যে ফেরদাউস সবার ছোট।

তিনি আরো জানান, ফেরদাউস রহমানকে তার বন্ধু ইকরাম গাববতলী হাটে গরু দেখার কথা বলে ঈদের ৩দিন আগে ১৯ জুলাই দুপুরে বাসা থেকে ডেকে নিয়ে যায়। এরপর তার আরো বন্ধুরা মিলে তাকে গাবতলী হাটে না নিয়ে দারুস সালাম থানাধীন গাবতলী এলাকায় তুরাগনদীতে গোছল করতে যায়। সেখানে নিয়ে ফেরদাউসকে পানিতে চুবিয়ে তার বন্ধুরা হত্যা করে লাশ নদীতেই রেখে পালিয়ে যায়। পরে জানতে পেরে অনেক খোঁজাখুজি করেও কোন সন্ধান পাইনি। আজ খবর পেয়ে ফতুল্লার পাগলা নৌ পুলিশ ফাঁড়িতে এসে ফেরদাউসের লাশ শনাক্ত করেছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

লাশ উদ্ধারকারী ফতুল্লার পাগলা নৌ পুলিশ ফাঁড়ির এসআই জমসেদ আলী জানান, লাশটি ফতুল্লার মেরি এ্যান্ডারসনের কাছে বুড়িগঙ্গা নদীর দক্ষিণ কেরানীগঞ্জ এলাকার পানগাও থেকে উদ্ধার করা হয়েছে। অতিরিক্ত পচনের কারণে মৃতদেহে কোন আঘাতের চিহ্ন বুঝা যায়নি।

এ বিষয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

এরপর ময়না তদন্তের জন্য মৃতদেহটি রাজধানীর মিডফোর্ড হাসপাতালে প্রেরণ করা হয়।