সোমবার , ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কক্সবাজারে নিহত ৩মামা-ভাগিনার লাশ দাফন সম্পন্ন !

আরিফুর রহমান, কক্সবাজার।

কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলায় ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে মর্মান্তিক ভাবে নিহত একই পরিবারের দুই ভাই এবং তাদের এক ভাগিনার দাফন সম্পন্ন হয়েছে।

আজ বৃহস্পতিবার ২৯ জুলাই সকাল ১০ টায় ঈদগাঁও সদর ইউনিয়নের দরগাহ পাড়া বার আউলিয়া কবরস্থান মাঠে অনুষ্ঠিত জানাযার নামাজ পরবর্তী একই কবরস্থানে তাদের দাফন সম্পন্ন করা হয়।

জানাযায় বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও অসংখ্য শোকাহত মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত বুধবার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার ঈদগাঁও সদর ইউনিয়নের দরগাহ পাড়া নাসি খালে গত ২/৩ দিন প্রবল বৃষ্টিতে নামা পাহাড়ি ঢলের পানিতে মাছ ধরতে যায় ঈদগাঁও ইউনিয়নের দরগাহ পাড়ার মোহাম্মদ শাহাজাহান প্রকাশ সা’ইয়ার দুই ছেলে মোহাম্মদ ফারুক (২৬), দেলোয়ার হোসেন (১৬) এবং তার মেয়ে পক্ষের নাতি আবছার কামালের ছেলে মোহাম্মদ মোরশেদ (১৪)। এতে তারা স্রোতের তোড়ে ভেসে যায় এবং এক পর্যায়ে পানিতে উধাও হয়ে যায়।স্থানীয়রা তাদের উদ্ধারের চেষ্টা চালায়।

পরে সংবাদ পেয়ে রামু থানার ফায়ার সার্ভিসের দমকল বাহিনীও তাদের সাথে যোগ দেন। কিন্তু এতেও তাদের জীবিত উদ্ধারে ব্যার্থ হয়। পরে চট্টগ্রাম থেকে পৌঁছা ডুবুরির দল বিকাল ৪ টার দিকে পৌঁছালে উদ্ধার অভিযানে গতি আসে।

বিকাল পৌনে ৫ টার দিকে ঘটনাস্থল এলাকার পাশের পানির তলদেশ থেকে প্রথমে দুজনের মৃত লাশ উদ্ধার করে এবং এর কিছুক্ষণ পর অপরজনের লাশও উদ্ধার হয়। পরে উদ্ধার অভিযান পরিচালনাকারী সংস্থা ঈদগাঁও থানা পুলিশকে লাশ হস্তান্তর করে তাদের অভিযানের সমাপ্তি ঘোষণা করেন।