শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চাঁদপুরে ইসলামী আন্দোলনের পক্ষ থেকে
করোনায় মৃত ২২৪ জনের দাফন সম্পুন্ন

মানিক দাস, চাঁদপুরঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশের (আইএবি) আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের নির্দেশে দলটির সেচ্ছাসেবীরা সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা নারী-পুরুষ, ধর্মবর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষদের দাফন-কাফন, ফ্রি অক্সিজেন বিতরণ, মাস্ক বিতরণ, রক্ত প্রদান ও খাদ্য বিতরণের কাজ করছেন। তারই ধারাবাহিকতায় ২০২০ সালের এপ্রিল মাস থেকে করোনা মহামারিতে চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে যেসব মানুষ মৃত্যুবরণ করেছে তাদের দাফন-কাফন কাজ করে আসছেন সংগঠনের ১১টি টিম। চলতি আগস্ট মাসে নতুন করে অক্সিজেন সেবায় চাঁদপুর সদরে যোগ হয়েছে আরও একটি টিম।

এই বিষয়ে ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহা. জয়নাল আবদিনের সাথে কথা হলে তিনি বলেন, আমরা আজ ৫ আগস্ট দুপুর পর্যন্ত ২শ’ ২৪ জনের দাফন-কাফনের কাজ সম্পন্ন করেছি। প্রতিদিনই এই কাজের সংখ্যা বাড়ছে। তিনি আরো বলেন, বর্তমানে সবচাইতে সংকটময় বিষয় হচ্ছে অক্সিজেন সেবা। আমরা ইতোমেধ্য চাঁদপুর সদর উপজেলায় ইসলামী আন্দোলন অক্সিজেন সেবা শুরু করেছি।

১ আগস্ট অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করা হয়। বৃহস্পতিবার পর্যন্ত ১৬ জনকে অক্সিজেন সেবা দেয়া হয়েছে। গতকাল মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে অক্সিজেন সেবা শুরু হবে। শেখ. মুহা. জয়নাল আবদিন আরো বলেন, মহামারি করোনা পরিস্থিতিতে যখন আপন আত্মীয় স্বজন কাছে আসছে না।

ঠিক সে সময় আমরা শুধুমাত্র মানবিক দিক বিবেচনা করে এবং আল্লাহর সন্তুষ্টির জন্য দাফন-কাফনের কাজ করে যাচ্ছি। হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টানন সকল ধর্মের যেসব মানুষ চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে আমরা ইসলামী আন্দোলন স্বেচ্ছাসেবক টিম তাদের দাফন কাফন ও সৎকারের কাজে এগিয়ে এসেছি। আমাদের কোন চাওয়া পাওয়া নেই। তবে চলমান অক্সিজেন সংকট মুহুর্তে কেউ যদি অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহযোগিতা করতে চায়, করতে পারেন। আমাদের সাথে যোগাযোগ করলেই হবে।