শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনার করোনা হাসপাতালে ৮০ শতাংশ বেড ফাঁকা

টানা তিনদিন রোগীশূন্য রয়েছে খুলনা সদর (জেনারেল) হাসপাতালের করোনা ইউনিট। আর অন্য হাসপাতালগুলোতে খালি রয়েছে প্রায় ৮০ শতাংশ শয্যা। মঙ্গলবার (৩১ আগস্ট) পর্যন্ত খুলনার পাঁচ হাসপাতালে রোগি ভর্তি ছিল ধারণ ক্ষমতার ২০ দশমিক ৫৩ শতাংশ।

হাসপাতালগুলোর দায়িত্বরত কর্মকর্তারা জানিয়েছেন, খুলনায় করোনা ও উপসর্গ নিয়ে আসা রোগীদের চিকিৎসায় পাঁচটি সরকারি-বেসরকারি হাসপাতাল রয়েছে। যারমধ্যে তিনটি সরকারি ও ২ টি বেসরকারি হাসপাতাল। এসব হাসপাতালে রোগীদের জন্য রয়েছে ৫৬৫ শয্যা। এরমধ্যে ৮০ শয্যার খুলনা সদর হাসপাতালের করোনা ইউনিটে কোন রোগী নেই। আর খুলনার বাকী হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে রোগী তর্তি রয়েছে ১১৬ জন।

এরমধ্যে খুলনা ২০০ শয্যার করোনা হাসপাতালে ৬৪ জন, ৪৫ শয্যার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ২১ জন, ৯০ শয্যার খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ২২ জন এবং ১৫০ শয্যার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৯ জন রোগী ভর্তি রয়েছে।

আর খুলনা সদর হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিট সম্পূর্ণ খালি রয়েছে। গত তিনদিন কোন রোগী ভর্তি হয়নি, বরং সম্পূর্ণ ইউনিট রোগীশূন্য রয়েছে। এর আগে ২০ জুন করোনায় আক্রান্ত রোগীর চাপ সামলাতে খুলনা সদর হাসপাতালে ৭০ শয্যার করোনা ইউনিটের যাত্রা শুরু হয়। পরবর্তীতে রোগীর চাপ আরও বাড়লে ৮০ শয্যায় পরিণত করা হয়।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগী ভর্ডি হয়নি। এর আগের দুইদিনও করোনা ইউনিটে কোন রোগী ছিল না। গত ২৮ আগস্ট সকাল পর্যন্ত চারজন রোগী ভর্তি ছিল। সর্বশেষ ২৯ আগস্ট সেই ৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ওইদিন থেকেই রোগীশূন্য রয়েছে হাসপাতাল।