শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুনামগঞ্জের হাওড়ে হবে উড়াল

সেতু : স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, হাওড়পাড়ের মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সুনামগঞ্জের হাওর এলাকায় উড়াল সেতু নির্মাণ প্রকল্প পাশ হয়েছে এবং খুব দ্রুত সময়ের মধ্যেই এর কাজ শুরু হবে।

শনিবার দুপুরে সুনামগঞ্জের নবগঠিত মধ্যনগর উপজেলায় বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই সমগ্র বাংলাদেশেই শুধু উন্নয়ন আর উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিন দেশের উন্নয়ন ছাড়া কিছুই বুঝেন না। তিনি গোপালগঞ্জ আর সুনামগঞ্জকে একই দৃষ্টিতে দেখেন। হওড় বেষ্টিত সুনামগঞ্জের সহজ সরল মানুষের জীবনমান উন্নয়নের কথা ভেবেই তিনি সুনামগঞ্জ জেলায় অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছেন। এর মধ্যে কিছু প্রকল্পের কাজ চলমান রয়েছে আর বাকিগুলোও শিগগির শুরু হবে। আমাদের নেত্রী সব সময় মানুষের দুঃখ-দুর্দশার কথা চিন্তা করেন বলেই মানুষের যত পরিমাণ জনদুর্ভোগে আছে সব দুর্ভোগ, দুখ-কষ্ট দূর করার মধ্য দিয়েই বাংলাদেশকে একটা উন্নয়নশীল দারিদ্রমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চান।

এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, আমি জানি মধ্যনগর থানাকে উপজেলায় রূপান্তরিত করায় এ উপজেলার মানুষ অত্যন্ত আনন্দিত। আর মানুষের আনন্দ দেখলেই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনন্দিত হন। তিনি আরো বলেন, এই নবগঠিত উপজেলার উন্নয়নের জন্য আমি সব কিছু করব, কারণ বাংলাদেশের এমন কোন জায়গা নেই যেখানে উন্নয়ন হচ্ছে  না, যে দিকেই তাকাবেন দেখবেন উন্নয়ন আর উন্নয়ন। আর এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি সব সময় চেষ্টা করে যাবো। মন্ত্রী বলেন, স্বাধীনতার পরাজিত শক্তি পাকিস্তানের প্রেতাত্মারা এখনও আমাদের দেশে রয়ে গেছে। তারা দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার ষড়যন্ত্রে লিপ্ত থাকে সব সময়। দেশের উন্নয়ন হোক তা তারা কখনোই চায় না। এই স্বাধীনতাবিরোধী কু-চক্রি মহল থেকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর, পরিকল্পনা মন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন প্রমুখ।