শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চাঁদপুর সেতুর টোল আদায়ে বন্ধে মানববন্ধন

মানিক দাস, চাঁদপুরঃ
চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের  দাবিতে মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ  সমাবেশ  করেছে বাংলাদেশ ছাত্র, যুব ও  শ্রমিক অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দ। গতকাল ২৬  সেপ্টেম্বর রবিবার সকাল ১০ টায় শহরের ওয়ারলেস মোড় এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ সভা করা হয়।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ২০০৫ সালে বেশ কয়েকটি ব্রিজ নির্মাণ করা হয়। হাজিগঞ্জ  ডাকাতিয়া নদীর ব্রিজের টোল আদায় আজ থেকে ১০ বছর আগে বন্ধ হয়ে গিয়েছে।কিন্তু চাঁদপুর – ফরিদগঞ্জ সড়কের গাছ তলা এলাকার ডাকাতিয়া নদীর উপর নির্মিত  চাঁদপুর সেতুর টোল আদায়ে ১৬ বছরেও বন্ধ হয়নি। শ্রমিক ইউনিয়ন ও জনসাধারণ বেশ কয়েকবার মানব বন্ধন করেও টোল আদায় বন্ধ করতে পারেনি। ইজারাদার ঘর কোন অদৃশ্য শক্তির বলে টোল আদায় করছে।
এই সেতুতে প্রতিনিয়ত এই দুর্ঘটনায়। ইজারাদারগন গাড়ি থেকে টোল আদায় করতে গিয়ে যাত্রী ও  চালকদেরকে মারধরের ঘটনা ঘটাচ্ছে। ইতি মধ্যে চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস চাঁদপুর সেতুর টোল আদয়র বন্ধের যে উদ্যোগ নিয়েছে আমরা তার উদ্যোগের সাথে ঐক্যমত পোষণ করছি। আমরা সর্বস্তরের জনগণ চাই দ্রুত এই চাঁদপুর সেতুর টোল আদায় যেন বন্ধ করা হয়।
এসব ছাত্র অধিকার পরিষদের সাধারন সম্পাদক সামিউল প্রধানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন যুব অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক সালমান ফারসী, যুগ্ম আহ্বায়ক নেয়ামত উল্যাহ, সদস্য মাইনুল পাটোয়ারী, সি এন জি চালকদের পক্ষে আবুল কালাম প্রমুখ।