শনিবার , ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ || ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মশিউর রহমান সেলিম, লাকসাম

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউপির আমতলী গ্রামে অবৈধ পল্লী বিদ্যুৎ সংযোগ দিয়ে ব্যাটমিন্টন খেলা জের ধরে গত বৃহস্পতিবার রাতে স্থানীয় আ’লীগের দু গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ৮ জন আহত হয়েছে।

স্থানীয় লোকজন জানায়, ওই ইউপির আ’লীগ নেতা ওয়াহিদুর রহমান লিটন মেম্বারগং অবৈধ পল্লী বিদ্যুৎ সংযোগ দিয়ে ওই রাতে ব্যাটমিন্টন খেলার সময় ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রতিবাদ জানালে কথা কাটাকাটির এক পর্যায়ে তাৎক্ষনিক শুরু হয় দুপক্ষের আধিপত্যের শক্তির লড়াই। পরিস্থিতি মোড় নেয় সংঘর্ষের দিকে। উভয় পক্ষের চিৎকার শুনে আশে পাশের লোকজন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং আহত লিটন গং ৪ জনকে মনোহরগঞ্জ সরকারি হাসপাতালে এবং কামাল গং ৩ জনকে গুরুতর আহত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলেও আহত কামাল পুত্র রনিকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

এ ঘটনা ঘিরে এলাকার পরিস্থিতি থমথমে বিরাজ করলেও দু’পক্ষই উভয় পক্ষকে দায়ী করছেন। তবে কেউ কেউ এ ঘটনাকে পূর্বের জের ধরে পরিকল্পিত হামলা বলে জানায়। বিশেষ করে আমতলী বাজার নিয়ন্ত্রন ঘিরে আধিপত্য বিস্তারে আরও বড় ধরনের হামলা আশংকা করছেন ওই এলাকার একাধিক সূত্র।

প্রকাশ থাকে সম্প্রতি এ এলাকায় মাদকসহ নানাহ অপরাধী ঘটনা ঘিরে একাধিবার হামলা ঘটনা ঘটেছে। অপরদিকে স্থানীয় রাজনীতিবিদ ও ব্যবসায়ী ডাঃ ছায়েদের বাড়ীতে ডাকাতি- হামলা ও তার অকাল মৃত্যু ঘিরে এলাকার জনমনে নানাহ বির্তকের জন্ম দিয়েছে।