আইন-বিচার

মাদারীপুর সদরে ইউপিতে আজিম খান চেয়ারম্যান প্রার্থীতে উল্লসিত ইউনিয়নবাসী

মাদারীপুর সদরে ইউপিতে আজিম খান চেয়ারম্যান

প্রার্থীতে উল্লসিত ইউনিয়নবাসী

নিজস্ব প্রতিবেদকঃ

মাদারীপুর সদর উপ-জেলার ছিলারচর ইউনিয়ন পরিষদ এর আসন্ন নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ছিলারচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিম খান । এ ইউনিয়ন বাসিন্দাদের কাছে সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে বিশেষ ভাবে পরিচিতি রয়েছে তার ।

স্থানীয় জনগণ, আওয়ামী ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকার উন্নয়নের স্বার্থে আজিম খানকে তারা চেয়ারম্যান হিসেবে দেখতে চান ।

জানা গেছে, ছিলারচর ইউনিয়নের নয়াকান্দি গ্রামের ঐতিহ্যবাহী খান পরিবারের সন্তান আজিম খান । উচ্চতর শিক্ষা গ্রহণ করে ব্যবসা ও রাজনীতির পাশাপাশি সমাজের মানুষের সেবায় নিয়োজিত আছেন তিনি । ছাত্রজীবন থেকেই জনগণের সেবা ও বিভিন্ন সামাজিক সংগঠনের নের্তৃত্ব দিয়ে আসছেন । এলাকার অবহেলিত মানুষের সেবা করতে জনগণের দাবিতে তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন । তবে তিনি চেয়ারম্যান প্রার্থী হওয়ায় এলাকার মানুষ খুবই উল্লসিত ।

ইতোপূর্বে করোনা মহামারির কারণে দেশব্যাপী লকডাউনে আজিম খান দুস্থ ও অসহায়, কর্মহীন মানুষের দ্বারপ্রান্তে গিয়ে গোপনে ও প্রকাশ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন । এই কঠিন সময়ে মানুষের কাছে গিয়ে তাদের দুঃখ দুর্দশা লাঘব করতে গিয়ে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে তাকে । তবে মানুষের অফুরন্ত ভালবাসা ও দোয়ায় তিনি বরাবরই সফল হয়েছেন । একজন দক্ষ ও সুসংগঠিত রাজনৈতিক নেতা হিসেবে তিনি ইতোপূর্বে বেশ সুনাম অর্জন করেছেন । তার উপর দলের অর্পিত দায়িত্ব পালন কালে তিনি অসংখ্য কর্মী সৃষ্টি করেছেন ।

তিনি সব সময় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সুস্থ ধারার রাজনীতি করেছেন এবং করে আসছেন । মাদারীপুর জেলাব্যাপী রাজনীতিকে সুসংগঠিত করতেও বিভিন্ন সময়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ।

ছিলারচর ইউনিয়নের একাধিক বাসিন্দারা বলেন, আজিম খান আমাদের ইউনিয়নের জন্য গর্ব । তিনি সবসময় এলাকার মানুষের জন্য কাজ করে যাচ্ছেন । যেহেতু তিনি আসন্ন ছিলারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আমরা তাকে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত করবো ইনশাল্লাহ । এলাকার উন্নয়নে আজিম খানের বিকল্প নেই বলে দাবী করেন তার কর্মী সমর্থকেরা ।

তারা আরও বলেন, এই এলাকার উন্নয়নের লক্ষ্যে তাকে চেয়ারম্যান হিসেবে অত্যন্ত প্রয়োজন। তিনি তরুণ সমাজের কাছে অত্যন্ত সম্মানীয় । এলাকার ছাত্রদের পড়াশোনাসহ তাদের আদর্শিক জীবন বিনির্মানে আজিম খান সবসময় অনুপ্রেরণা দিয়ে থাকেন । তিনি এলাকার তরুণ সমাজকে অন্যায় ও খারাপ কাজ থেকে দূরে রেখে পড়াশোনায় মনোনিবেশ করতে ভূমিকা রাখবেন।

এজন্য তিনি দলের হাই কমান্ডসহ ছিলারচর বাসীর আস্থা ও ভালবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন । এলাকার একজন প্রবীণ রাজনীতিবিদ জানান, দল-মত- নির্বিশেষে আজিম খান সকল স্তরের মানুষের কাছে অত্যন্ত পছন্দনীয় । এই ইউনিয়নের মানুষের জন্য তিনি সবসময় নিজেকে বিলিয়ে দিয়ে আসছেন । এমন মানসিকতার মানুষকে ভোট দিয়ে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবেন এমনটাই প্রত্যাশা এই প্রবীণ রাজনীতিবিদের ।

আজিম খান শুধু ছিলারচর ইউনিয়নেই নয়, পুরো মাদারিপুর জেলা জুড়েই অত্যন্ত সুনামের সাথে পরিচিত । সৎ ও নিষ্ঠাবান হিসেবে পরিচিত আজিম খান ছিলারচর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে স্মরণকালের সেরা চেয়ারম্যানের ভূমিকায় কাজ করবেন ও ইউনিয়নকে জেলার একটি মডেল ইউনিয়নে রূপান্তর করতে পারবে বলে আশাবাদী অত্র ইউনিয়নের জনগণ ও জেলার বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের ।

আজিম খান বলেন, মাদারীপুর সদর উপজেলার মধ্যে ছিলারচর ইউনিয়নের জনগণ অত্যন্ত শান্তি প্রিয়। এই ইউনিয়নে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের বাস । এই ইউনিয়নের মানুষের সার্বিক উন্নয়ন, চলাচলের জন্য রাস্তাঘাট নির্মাণ, গরীব অসহায়দের বিভিন্ন ধরণের সহযোগিতা, দুর্নীতি ও অনিয়ম দুরীকরণ, ছাত্র ও যুবসমাজকে মাদক, অন্যায় থেকে দূরে রাখার জন্যই আমি চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি । আমি নির্বাচিত হলে এলাকার মানুষের সেবায় কাজ করে যাবো ।

তিনি আরো বলেন, এই নির্বাচনে প্রার্থী হয়ে আমি মানুষের ভালোবাসা পেয়েছি। মানুষ আমাকে জনপ্রতিনিধি হিসেবে দেখতে চায় তাদের সেবা করার জন্য তা দেখে আমি আপ্লূত । দল-মতের উর্ধ্বে থেকে যেন সকলের পাশে দাঁড়াতে পারি সেজন্য আমি সকলের দোয়া চাই । আমি আশাবাদী ছিলারচর ইউনিয়ন বাসী ২৮ নভেম্বর চশমা প্রতীকে ভোট দিয়ে বিপুল ভোটের ব্যবধানে আমাকে নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দিবেন ।

Abdur Rahim

Recent Posts

কুমিল্লায় দুর্ঘটনা প্রতিরোধে বিশেষ অভিযানে ৪০টি থ্রি হুইলার আটক

কুমিল্লায় দুর্ঘটনা প্রতিরোধে বিশেষ অভিযানে ৪০টি থ্রি হুইলার আটক    কুমিল্লা প্রতিনিধিঃ রবিবার (১২ মে…

11 ঘন্টা ago

চৌদ্দগ্রামে ১২’শ পিস ইয়াবাসহ আটক-১

চৌদ্দগ্রামে ১২'শ পিস ইয়াবাসহ আটক-১ কুমিল্লা প্রতিনিধিঃ গত রোববার চৌদ্দগ্রাম থানাধীন ধনুসাড়া গ্রামস্থ আসামির নিজ…

13 ঘন্টা ago

রাজশাহীতে গেরিলা বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মোল্লা গ্রন্থের মোড়ক উন্মোচন

রাজশাহীতে গেরিলা বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মোল্লা গ্রন্থের মোড়ক উন্মোচন মোঃ শিবলী সাদিক, রাজশাহীঃ জননী…

21 ঘন্টা ago

দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে হাসনাৎ জামান জনপ্রিয়তার শীর্ষে

দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে হাসনাৎ জামান জনপ্রিয়তার শীর্ষে   মোঃ হেকমত আলী মন্ডল, পঞ্চগড়ঃ পঞ্চগড়ের দেবীগঞ্জ…

22 ঘন্টা ago

রাজারহাটে অবৈধভাবে জায়গা দখলে আটকে আছে নদী খননের কাজ

রাজারহাটে অবৈধভাবে জায়গা দখলে আটকে আছে নদী খননের কাজ মোঃ এনামুল হক বিপ্লব, কুড়িগ্রামঃ কুড়িগ্রামে…

22 ঘন্টা ago

হরিণাকুণ্ডে এসএসসি পরীক্ষায় ফেল করায় স্কুল ছাত্রীর আত্মহত্যা !

হরিণাকুণ্ডে এসএসসি পরীক্ষায় ফেল করায় স্কুল ছাত্রীর আত্মহত্যা ! রমজান আলী, ঝিনাইদহঃ ঝিনাইদহ এসএসসি পরীক্ষায়…

22 ঘন্টা ago