শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লঞ্চের ধাক্কায় গরুবাহী ট্রলারডুবি,

মোহনপুর পুলিশ হেফাজতে লঞ্চ

মানিক দাস :
ঢাকা – চাঁদপুর নৌ পথে চলাচলকারি  এমভি আল-বোরাক লঞ্চের ধাক্কায় গরুবাহী ট্রলার ডুবেগেছে। ঢাকা সদরঘাট থেকে ছেড়ে আসা এমভি আল-বোরাক লঞ্চের ধাক্কায় এ দূঘটনা ঘটে। লঞ্চটিকে মতলব উত্তর উপজেলার মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি আটক করেছে। শনিবার ২০ নভেম্বর সন্ধ্যা সোয়া ৭টার দিকে নারায়গঞ্জের ফতুল্লা এলাকার  নদীতে এই ঘটনা ঘটে।
জানাগেছে, ঔ দিন সন্ধ্যা ৬টা ৪৫মিনিটে ঢাকা সদরঘাট থেকে এমভি আল-বোরাক লঞ্চটি  ৫শ’ যাত্রী নিয়ে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। ঘটনাস্থলে আসলে লঞ্চটির ধাক্কায় গরুবাহী ট্রলারটি নদীতে নিমজ্জিত হয়। এ সময় ট্রলারে থাকা লোকজন ও গরুগুলি পানিতে ভেসে যায়। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্থরা তাৎক্ষনিক নৌ-পুলিশের মুন্সিগঞ্জের  পাগলা ইউনিটে অভিযোগ করে।
সেখান থেকে বেতার বার্তার মাধ্যমে মতলব উত্তর উপজেলার মোহনপুর নৌ পুলিশ ফাঁড়িকে অবগত করা হলে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. অহিদুজ্জামান বলেন, ঘটনার পর আমাদের নৌ-পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলোতে মেসেজ আসে।
আমরা এমভি আল-বোরাক লঞ্চটিকে মোহনপুর এলাকায় আটক করি।কিন্তু লঞ্চে অনেক যাত্রী থাকায় তাদেরকে নিয়ে চাঁদপুর লঞ্চঘাটে আসি। যাত্রী নামানো হয় রাত ১১টার দিকে। তারপর লঞ্চটিকে  আবার মোহনপুর নিয়ে যাওয়া হয়।
তিনি আরো বলেন,দূর্ঘটনাটি ঘটেছে নারায়নগঞ্জের  ফতুল্লা থানা এলাকায়। আর ঘটনা ঘটেছে পাগলা ইউনিটের কাছে। যার কারণে পাগলা ইউনিটের পুলিশ ফতুল্লা থানায় আইনী ব্যবস্থা গ্রহন করেছে।