বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন বছরে স্বাধীনতা ও ধর্ম ব্যবসা বন্ধ করুন : মোমিন মেহেদী

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, আজ সময়ে এসেছে ছাত্র-যুব-জনতার; সবাই ঐক্যবদ্ধ হয়ে নতুন বছরে স্বাধীনতা ও ধর্ম ব্যবসা বন্ধ করুন। একদিকে স্বাধীনতার চেতনা ব্যবসায়ীরা রাজনীতির নামে মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিচ্ছে; অন্যদিকে ধর্ম ব্যবসায়ীরা দাড়ি-টুপি-পাঞ্জাবী-কোরআন-হাদীস শরীফকে সামনে রেখে ধর্মভীরু মানুষদেরকে ভুল ব্যখ্যা দিয়ে ধর্ষণ-বলাৎকার-রাজনৈতিক-অর্থনৈতিক ফায়দা হাসিলের মত জঘণ্য কাজগুলো একের পর এক করে যাচ্ছে। দ

শম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক না কেটে কম্বল প্রদান কর্মসূচির উদ্বোধনী আয়োজনে তিনি উপরোক্ত কথা বলেন।

বিসিডব্লিউএ মিলনায়তনে ১ জানুয়ারী বিকাল ৩ টায় অনুষ্ঠিত কর্মসূচিতে প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা এসময় বলেন, ১ জানুয়ারী থেকে আগামী ৭ জানুয়ারী পর্যন্ত কেন্দ্রীয় কমিটি, ৪৪ জেলা ও ১০২ উপজেলাসহ সকল শাখার নেতৃবৃন্দ কম্বল প্রদান, ভাসমান-নিরন্নদেরকে খাবার প্রদানসহ বিভিন্ন গণমূখি কর্মসূচি পালন করবে।

বক্তারা আরো বলেন, সুশিক্ষা-সুসমাজ-ধর্ম-মানবতা’র মূল নীতিতে বিশ্বাসী স্বাধীনতার স্বপক্ষের রাজনৈতিকধারা নতুনধারা বাংলাদেশ এনডিবি ২০১২ সালের ৩০ ডিসেম্বর আত্মপ্রকাশের পর ২০১৭ সালের ৩০ ডিসেম্বর সকল শর্তপূরণ করে নিবন্ধনের আবেদন করে নির্বাচন কমিশনে। আত্মপ্রকাশের পর থেকে গত ১০ বছরে গণমুখি বিভিন্ন আন্দোলনে নতুনধারার রাজনৈতিক কর্মসূচি ছিলো জনগনের প্রেরণা।

আগামী দিনগুলোতেও সেই প্রেরণার পথ ধরে এগিয়ে যেতে নতুনধারায় যোগ দিতে আগ্রহী স্বাধীনতার স্বপক্ষের যে কোন নাগরিক সরাসরি কার্যালয়ে এসে অথবা ফেসবুক পেইজ-ওয়েব সাইটে অথবা ০১৬১২-৩৭১৭৪১ নম্বরে নাম-ঠিকানা-জাতীয় পরিচয়পত্র নম্বর লিখে দিলেই প্রাথমিক সদস্য করে নেয়া হবে।