শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বুড়িচংয়ে প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণের 

ঐতিহাসিক ঘোষণার দিবস পালিত

সৌরভ মাহমুদ হারুন,বুড়িচংঃ
কুমিল্লার বুড়িচং উপজেলা প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির উদ্যোগে ২০১৩ সালের ৯ জানুয়ারি দেশব্যাপী ২৬১৯৩ টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সরকারী ঘোষণার দিবস হিসেবে দিনটিকে বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে পালন করলো বুড়িচং উপজেলার জাতীয়করণকৃত ৭১ টি বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়। এর মধ্যে ছিল আলোচনা সভা, বুড়িচং উপজেলার চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বিশেষ মোনাজাত।
বুড়িচং উপজেলার ৭১ টি বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে মিলাদ মাহফিল, তাবারুক বিতরণ ও প্রতিপাদ্য বিষয়ে আলোকপাত। বুড়িচং উপজেলা প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান জীবন ও সহ-সভাপতি হারুনুর রশীদ খান ও সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মিজানুর রহমান খঁানের সার্বিক তত্ত্বাবধানে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক প্রধান শিক্ষক আলমগীর হোসেন, ইছাপুরা ১ প্রধান শিক্ষক হাবিবুর রহমান, অর্থ সম্পাদক প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম, সহঅর্থ সম্পাদক আবু মুছা, মহিলা সম্পাদিকা নাইমা আক্তার, মনোয়ারা বেগম, মো. সেলিম, প্রধান শিক্ষক রুহুল আমিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভায় বক্তারা জাতির জনকের কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাঁর দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।
মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয়করণের ঐতিহাসিক ঘোষণার এ দিনকে আরো স্মরণীয় করে রাখতে ভবিষ্যাতে আরো পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।