শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাক তুলতে গিয়ে খালে পড়ে শিশুর মৃত্যু !

আবু বকর সুজন, চৌদ্দগ্রামঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে শাক তুলতে গিয়ে নাঙ্গলিয়া খালে ডুবে সাইমন (১০) নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত সাইমন উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নারায়ানপুর গ্রামের রিক্সাচালক নুরুজ্জামানের ছেলে এবং স্থানীয় একটি স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র।

জানা গেছে, বুধবার (৫ অক্টোবর) সকাল আনুমানিক দশটায় সাইমন তার সঙ্গী রিফাত, নাজিম ও তৌসিরকে নিয়ে কলমি শাক তুলতে নাঙ্গলিয়া খালের পাড়ে যায়।

একপর্যায়ে পা পিছলে সে খালের পানিতে পড়ে যায়। পরে অপর সঙ্গীরা তাকে চেষ্টা করেও খালের গভীরতা থাকায় খাল থেকে তুলতে না পেরে পরিবারকে খবর দেয়।

খবর পেয়ে পরিবারের লোকজন ও স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস এর একটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘক্ষণ উদ্ধার অভিযান চালিয়ে খালের পানি থেকে সাইমনকে উদ্ধার করে। পরে স্থানীয়রা সাইমনকে দ্রুত চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের টিম লিডার দিদার হোসেন নিশ্চিত করে জানান, আমরা খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পৌছি এবং স্থানীয়দের সাথে একসাথ হয়ে খালে নেমে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

চৌদ্দগ্রাম থানার এসআই নাজমুল হক জানান, সাইমন নামের শিশুটি নাঙ্গলিয়া খালের পানিতে পড়ে মৃত্যুবরণ করে। আইনী প্রক্রিয়া শেষে নিহতের নাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে’।