শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে ৮ম সম্প্রীতির বন্ধনের

৩য় দিন অতিবাহিত 

মানিক দাস, চাঁদপুরঃ
স্বরলিপি নাট্যগোষ্ঠীর আয়োজনে ৮ম বারের মতো ৫ দিন ব্যাপী   সম্প্রীতির বন্ধন অনুষ্ঠানের তৃতীয় দিন বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে অতিবাহিত হয়েছে।
আজ  ৩মার্চ শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৫ দিন ব্যাপী বন্ধন অনুষ্ঠানের তৃতীয় দিনের সান্ধ্যকালীন আলোচনা সভার বিষয়বস্তু ছিল”মানবতার বন্ধন হোক সুদৃঢ় “।
সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকারের সভাপতিত্বে ও স্বরলিপি নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা ও সভাপতি এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান।
তিনি বক্তব্যের শুরুতেই বলেন আন্তোলন সংগ্রামে  যে রাজনিতী শুরু হয়েছিল তা হলো ছাত্রলীগ। আতি মধ্যে আমি ও রবিন ছাত্রলীগ থেকে বিদায় নিয়েছি।  অগ্নি ঝরা মাস এই মার্চ মাস।
৭ মার্চ বঙ্গবন্ধু বরেছিলেন এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। তিনি জিবনের বেশির ভাগ সময় কারাগারে কাটিয়েছেন। দু বার  ফাঁসির মঞ্চে গিয়ে ছিলেন। আজকের দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরন করেন।
সকল শহিদ, দুলাখ মা বোন ও বীরাঙ্গনাদের স্মরন করেন।  স্বরলিপি নাট্য গোষ্ঠী আজকে যে আয়োজন তা প্রসংশিত। আন্তোলন সংগ্রামে সাংস্কৃতিক কর্মীরা রন সংগঠনের গেয়ে আমাদের উৎসাহ উদ্ধিপনা যুগিয়ে ছিল।
তখন তারা চেয়েছিল স্বাধীনতা আর স্বাধীন ভূখন্ড সেই উদ্ধিপনা থেকেই তারা সেদিন রন সংগীত গুলো গেয়ে ছিল। যাদের মধ্যে দেশপ্রেম আছে তারা এখনো  সাংস্কৃতিক কর্মকাণ্ড নিজেদের কে সম্পৃক্ত রেখছে।
সম্প্রীতির বন্ধন অনুষ্ঠানের মাধ্যমে স্বরলিপি নাট্য গোষ্ঠী আরো অনেক দূর এগিয়ে যাব৷ এমনটাই প্রত্যাশা করি।
ইকবাল হোসেন বেপারীর  সভাপতিত্বে ও স্বরলিপি নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা ও সভাপতি এম আর ইসলাম বাবু সঞ্চালনায় আরো  বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার,চতুরঙ্গ ও মুক্কিযুদ্ধের বিজয় মেলার মহা সচিব হারুন আল রশিদ, সচিব তোফায়েল আহমেদ শেখ ,জেলা  ছাত্রলীগের সভাপতি জহির উদ্দীন মিজি, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক  রবিন পাটোয়ারী,
এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সাংগঠনিক সম্পাদক কাউসার হোসেন, কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল, তৃতীয় দিন বিকেল সাড়ে ৩ টায় চিত্রন্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিকাল সাড়ে ৪ টায় চাঁদপুর বাউল শিল্পী গোষ্ঠীর শিল্পী দের বাউল সংগীত পরিবেশিত হয়।তার পর সন্ধ্যা সাড়ে ৬ টায়  সুরধ্বনি সংগীত একাডেমীর পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সব শেষে স্বরলিপি নাট্য গোষ্ঠীর পরিবেশনায় নাটক মঞ্চস্হ হয়।
https://www.songbadtoday.com/?p=64979