শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বুড়িচংয়ে খাদ্যশস্যে ক্ষতিকর কীটনাশক

ব্যবহার বন্ধে আলোচনা সভা 

সৌরভ মাহমুদ হারুন, বুড়িচংঃ
শনিবার সকালে আশ্রয় বুড়িচং ও হেলথকেয়ার আনকোলজি ঢাকার আয়োজনে খাদ্য শস্য ও শাক সবজি উৎপাদনে ক্ষতিকর কীটনাশক ব্যবহার বন্ধ করি, সুস্থ্য, সবল ও ক্যান্সার মুক্ত জীবন গড়ি ” এই প্রতিপাদ্যের উপর সচেতনতা ও সর্তকতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে কাবিলা নারায়ণ বালিকা উচ্চ বিদ্যালয়ে মাঠে।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা -৫ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান।
সভাপতিত্ব করেন ক্যান্সার বিশেষজ্ঞ ও আশ্রয় এর সভাপতি প্রফেসর ডা. আবুল হাসেম এবং পরিচালনা করেন বিশিষ্ট সমাজ সেবক বিষ্ণু কুমার ভট্টাচার্য।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক পরিচালক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ডা. মোহাম্মদ শরীফ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোঃ মীর হোসেন মীঠু, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষি বিদ মোহাইমিনুল ইসলাম।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু সালেক মোঃ সেলিম রেজা সৌরভ।
বক্তব্য রাখেন পীরযাত্রাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু তাহের, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা  মোঃ মিজানুর রহমান খান, উপজেলা উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন, ব্যারিষ্টার মোঃ রবিউল কারিম রুমি, প্রধান শিক্ষক অমল কৃষ্ণ পাল, আব্দুল হালিম খান, ষোলনল ইউপি চেয়ারম্যান হাজী মোঃ বিল্লাল হোসেন, উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খান,ডা. গোলাম রব্বানী।
আরও উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মোঃ জসিম উদ্দিন, মিজানুর রহমান, কবির হোসেন বিপ্লব, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রশিদ, আব্দুর রশিদ পেপার, আব্দুল কুদ্দুস প্রমুখ।
এ সময় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
https://www.songbadtoday.com/?p=65711