শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রায়পুরে ফ্রি মেডিকেল ক্যাম্পে

৫’শ রোগীকে সেবা প্রদান

তাবারক হোসেন আজাদ, লক্ষ্মীপুর:

“ওয়ালথ ওরাল হেলথ ডে” উপলক্ষে লক্ষ্মীপুরের রায়পুরে ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে দাঁতের চিকিৎসা ও ওষুধ পেয়েছেন পাঁচ শতাধিক রোগী।

সোমবার সকাল ৯টায় (২০ মার্চ) রুস্তম আলী ডিগ্রি কলেজ মিলনায়তনে এই ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করা হয়েছে।

এসময় ঢাকা থেকে আসা ৩০ জন বিশেষজ্ঞ চিকিৎসকরা সকাল থেকে বিকেল পর্যন্ত এ মেডিকেল ক্যাম্পে রোগীদের সেবা প্রদান করেন।

ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে রায়পুর রুস্তম আলী কলেজের প্রতিষ্ঠাতা বেলাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য দেন, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন, উপজেলা নির্বাহি কর্মকর্তা অঞ্জন দাশ, সহকারী কমিশনার (ভুমি) রাসেল ইকবাল, কলেজ অধ্যক্ষ সাইফুদ্দিন, উপাধ্যক্ষ মোঃ নুরনবি, ডাক্তার শফিক উল্লাহ, ডাক্তার নিজাম উদ্দিন ও পারভীন ডেন্টাল ক্লিনিকের ডাক্তার আবু ইউসুফ ভূঞা প্রমুখ।

দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে ক্যাম্পে দাঁত ও মুখগহ্বরের রোগ নির্ণয়, ব্যথামুক্তভাবে দাঁত তোলা, মুখমন্ডলের ক্ষত, টিউমার, ক্যান্সার শনাক্ত করা হয়। এ ছাড়া শিশুদের দাঁতের চিকিৎসা, গর্ভকালীন মায়েদের দাঁতের সমস্যা, মুখমন্ডল ও চোয়ালের জয়েন্ট ব্যথা, মাড়ির বেড়ে যাওয়া মাংস অপসারণ করে বিনামূল্যে সেবা ও ওষুধ পেয়ে খুশি রোগীরা।

ফ্রি চিকিৎসা ক্যাম্পের টিম লিডার পারভীন ডেন্টাল ক্লিনিকের ডাক্তার আবু ইউসুফ ভূঞা বলেন, প্রান্তিক পর্যায়ে মানুষকে দাঁত সম্পর্কে সচেতন করতে ও দাঁতের যথাযথ চিকিৎসা দিতে এ আয়োজন করা হয়েছে। আগামীতে আরও বড় করে আয়োজন করার আশা রয়েছেন।