রবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  বৃষ্টি দরকার নাই, আরও ২ সপ্তাহ তীব্র রোদ চান লক্ষ্মীপুরের কৃষকরা       মহাদেবপুরে সরকারি গাছ কাটার অভিযোগে শিক্ষকসহ ১০ জনের বিরুদ্ধে মামলা       কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনারস মার্কা জনমত জরিপে এগিয়ে       শহীদ শেখ রাসেল তরুণ লীগের বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন       দাউদকান্দিতে তীব্র তাবদাহ থেকে মুক্তি ও বৃষ্টি কামনায় সালাতুল ইস্তিসকা আদায়       বুড়িচংয়ে এমপি জাহেরকে সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত       সাউন্ডবাংলা’র দিনব্যাপী সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত       চাঁদপুরে তীব্র তাপদাহে ১ দিনে ১৪৮ শিশুসহ ৪৬৭ রোগী ভর্তি       লাকসামে অধ্যাপক ডাঃ মোতাহার হোসেন জুয়েলকে সংবর্ধনা    
       

 

হাতকড়া পরানোর ছবি তোলায় পুলিশের বিরুদ্ধে

বিশ্ববিদ্যালয় ছাত্রকে মারধরের অভিযোগ

পঞ্চগড়ে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাইফুল ইসলাম শান্তি নামের এক শিক্ষার্থীকে বেধড়ক মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার পঞ্চগড় জেলার সদর উপজেলার মাগুড়া ইউনিয়নের আমলাহার এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

সাইফুল ইসলাম শান্তির অভিযোগ- সিভিল পোশাকে দুজন লোক এক ভ্যানচালককে ধরে নিয়ে যাওয়ার সময় ছবি তোলায় পঞ্চগড় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের এএসআই রেজওয়ান হক ও তার সহকর্মী খায়রুল তাকে বেধড়ক মারধর করেন

এদিকে এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি ও তাদের বহিস্কারের দাবিতে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন শান্তি।

লিখিত অভিযোগ থেকে জানা গেছে, সাইফুল ইসলাম শান্তি বাড়ির সামনে একটি দোকানে বসে ছিল। এ সময় সাদা পোশাকে থাকা দুজন ব্যক্তি একজন লুঙ্গি পরিহিত ব্যক্তিকে চড়থাপ্পড় দিয়ে হাতকড়া লাগিয়ে মোটরসাইকেলে তুলে নেয়। এ সময় সাইফুল ইসলাম শান্তি তার মোবাইলে দুটি ছবি তুলেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা শান্তিকে এলোপাথারি চড়থাপ্পড়সহ মারধর করেন এবং তার মোবাইল নিয়ে ছবিটা ডিলিট করে দেন।

সাইফুল ইসলাম বলেন, এ সময় তারা তাদের পরিচয় না দিয়ে আমাকে অকথ্য ভাষায় গালাগালি করা এবং ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে মিথ্যা মামলায় জেলে ঢুকিয়ে দেওয়ার হুমকি দেন। পরে তারা পাশেই একটি বাড়িতে চলে যান। সেখানে জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক তুষার ব্যানার্জীও উপস্থিত ছিলেন।

জানা গেছে, নিরপরাধ শান্তিকে প্রকাশ্যে দিনের বেলা লোকজন ও পথচারীদের সামনে মারধর করায় মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্যোতিষ চন্দ্র রায়সহ স্থানীয় লোকজন ওই বাড়িতে গিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তাদের গাড়ি আটকে দেন। পরে বিষয়টি লিখিত অভিযোগ দাখিল করতে বলার প্রেক্ষিতে স্থানীয় লোকজন তাদের গাড়ি ছেড়ে দেন।

ভুক্তভোগী সাইফুল ইসলাম শান্তি আরও বলেন, কোনো কারণ ছাড়াই তারা আমাকে মারধর করে ও হুমকি দেয়। আমি অসুস্থ্য আমাকে মারবেন না বললেও তারা আমাকে মারতে থাকেন। আমি পরে জানতে পারলাম তারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের এএসআই। আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি এবং আমি আমার জীবনের নিরাপত্তা চাই।

মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্যোতিষ চন্দ্র রায় জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা যাকে প্রথমে ধরেছিল যার ছবি তোলার সময় শান্তি ছবি তুলেছিল তাকে পরে ছেড়ে দিয়েছে শুনেছি। সাইফুল ইসলাম শান্তির মত একটি ভালো ছেলেকে মারধরের বিষয়টি মেনে নিতে পারছি না। তারা কাজটি ঠিক করেননি।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক তুষার ব্যানার্জী অভিযোগ পেয়েছেন জানিয়ে বলেন, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে অভিযোগটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। অভিযোগের সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সাইফুল ইসলাম শান্তি বাংলাদেশে মাদক, দুর্নীতি ও গুজবের বিরুদ্ধে জনসচেতনতা, পদ্মা সেতুর গুজবের বিরুদ্ধে জনসচেতনতা, হাবিপ্রবির অচলাবস্থা নিরসনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে প্লাকার্ড নিয়ে দাঁড়ানো, তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত পায়ে হেটে পদযাত্রা, করোনা মহামারী সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি ও দরিদ্রদের মাঝে আর্থিক ও খাদ্য সহায়তা প্রদানসহ নানা কার্যক্রমে অংশগ্রহণ করে আসছেন।



বৃষ্টি দরকার নাই, আরও ২ সপ্তাহ তীব্র রোদ চান লক্ষ্মীপুরের কৃষকরা

মহাদেবপুরে সরকারি গাছ কাটার অভিযোগে শিক্ষকসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনারস মার্কা জনমত জরিপে এগিয়ে

শহীদ শেখ রাসেল তরুণ লীগের বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন

দাউদকান্দিতে তীব্র তাবদাহ থেকে মুক্তি ও বৃষ্টি কামনায় সালাতুল ইস্তিসকা আদায়

বুড়িচংয়ে এমপি জাহেরকে সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাউন্ডবাংলা’র দিনব্যাপী সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

চাঁদপুরে তীব্র তাপদাহে ১ দিনে ১৪৮ শিশুসহ ৪৬৭ রোগী ভর্তি

লাকসামে অধ্যাপক ডাঃ মোতাহার হোসেন জুয়েলকে সংবর্ধনা

বৈশাখী মেলায় উদয়ন ও প্রতিভার সাংস্কৃতিক অনুষ্ঠান